The excuse makes itself worse from the problem
Word Box

অজুহাত সমস্যা থেকে নিজেকে আরও খারাপ করে তোলে

December 18, 2019

আমরা দায়বদ্ধ


• থেকে স্ব


Family পরিবারে


• কাজ করতে


• সমাজে


• পরিবেশে


গাছ লাগিয়ে, মাটির ক্ষয় বন্ধ করে এবং প্রাকৃতিক সৌন্দর্য সংরক্ষণ করে আমরা সবুজায়িত করতে পারি।

অজুহাত সমস্যা থেকে নিজেকে আরও খারাপ করে তোলে :

যদি কোনও ব্যক্তির গড় আয়ু 75 বছর হয় এবং আপনার বয়স 40 বছর হয়, আপনার বেঁচে থাকার জন্য 365 দিন x 35 বছর হবে। নিজেকে এই প্রশ্নটি জিজ্ঞাসা করুন: এবার আপনি কী করতে যাচ্ছেন? আমরা যখন দায়িত্ব গ্রহণ করি বা যুক্ত করি তখন আমরা নিজেকে আরও মূল্যবান করে তুলি। অনুশাসন শৃঙ্খলা স্ব-শৃঙ্খলা আনন্দকে হত্যা করে না তবে তা তৈরি করে। আপনি প্রতিভা এবং ক্ষমতা সহ লোককে দেখেন এবং তবুও তারা ব্যর্থ হন। তারা হতাশ এবং একই আচরণের ধরণটি তাদের ব্যবসা, তাদের স্বাস্থ্য এবং অন্যের সাথে তাদের সম্পর্কের উপর প্রভাব ফেলে। তারা অসন্তুষ্ট এবং অনুভূতি ছাড়াই ভাগ্যকে দোষ দেয় যে শৃঙ্খলার অভাবে অনেক সমস্যা হয়।

লক্ষ্য স্থির কর :

সুনির্দিষ্ট-নির্ধারিত লক্ষ্যগুলি একজন ব্যক্তিকে দিকনির্দেশনা, অর্জনের অনুভূতি দেয় যখন সে তার লক্ষ্যে পৌঁছায়। লক্ষ্যগুলির চেয়ে গুরুত্বপূর্ণ হ’ল উদ্দেশ্য এবং দৃষ্টিভঙ্গি। তারা জীবনের অর্থ এবং পরিপূর্ণতা দেয়।


আমাদের লক্ষ্য অর্জনে আমরা যা পাই তা আমাদের হয়ে ওঠার চেয়ে অনেক কম গুরুত্বপূর্ণ। এটি হয়ে ওঠার প্রক্রিয়া যা আমাদের একটি ভাল অনুভূতি দেয়। আত্মস্বাস্থ্যই এটাই।


লক্ষ্য নির্ধারণের ক্ষেত্রে আমাদের বাস্তববাদী হওয়া দরকার। অবাস্তব লক্ষ্যগুলি অসম্পূর্ণ থেকে যায়, যা স্ব-আত্মবিশ্বাসের দিকে পরিচালিত করে, যেখানে বাস্তববাদী লক্ষ্যগুলি উত্সাহিত করে এবং উচ্চ আত্ম-সম্মান গড়ে তোলে।

অন্যদের জন্য কিছু করুন যিনি আপনাকে নগদ বা প্রকারে শোধ করতে পারেন না :

বিশ্বখ্যাত মনোরোগ বিশেষজ্ঞ ডাঃ কার্ল মেনিংঞ্জারকে একবার জিজ্ঞাসা করা হয়েছিল, আপনি যদি জানতেন যে ব্যক্তিটির স্নায়বিক বিভাজন হতে চলেছে তবে আপনি কাউকে কী পরামর্শ করবেন? শ্রোতারা প্রত্যাশা করেছিলেন ডঃ মেনঞ্জার একজন পেশাদারের সাথে পরামর্শ করার পরামর্শ দেবেন। কিন্তু সে তা করেনি। তিনি বলেছিলেন, আমি সেই ব্যক্তিকে শহরের অন্য পার্শ্বে যেতে, কোনও প্রয়োজনে কাউকে খুঁজে পেতে এবং সেই ব্যক্তিকে সহায়তা করার পরামর্শ দেব। তা করে, আমরা আমাদের নিজস্ব পথ থেকে বেরিয়ে আসি। অনেক সময় আমরা আমাদের নিজস্ব উপায়ে পাই, তাই না?


স্বেচ্ছাসেবক হোন এটি স্ব-মূল্যবান তৈরি করে। আপনি সন্তুষ্টি একটি অনুভূতি দেয় অন্যদের সাহায্য আশা করি হিসাবে অন্যদের সাহায্য করা। প্রত্যাশা না রেখে দেওয়া বা বিনিময়ে কিছু না পেয়ে দেওয়ার প্রক্রিয়া একজনের আত্মমর্যাদা জাগায়।


একটি স্বাস্থ্যকর ব্যক্তিত্বের কেবল প্রয়োজনই নয়, দেওয়াও প্রয়োজন।


অভিনন্দন জানানো এবং গ্রহণ করতে শিখুন আন্তরিক প্রশংসা করার কোনও সুযোগ হাতছাড়া করবেন না। মনে রাখবেন, মূল শব্দটি আন্তরিকতা। যখন অন্যরা আপনাকে প্রশংসা দেয়, তখন এটিকে দয়া করে এবং কৃপাতে দুটি শব্দ দিয়ে গ্রহণ করুন, “আপনাকে ধন্যবাদ। এটি নম্রতার পরিচায়ক।

দায়িত্ব গ্রহণ করুন :

আমাদের আমাদের আচরণ এবং আমাদের ক্রিয়াকলাপের জন্য দায় স্বীকার করতে হবে এবং অজুহাত থেকে নিজেকে সরিয়ে রাখতে হবে। যে শিক্ষার্থী কেবল শিক্ষক বা বিষয় পছন্দ করেনি বলেই ব্যর্থ হয়েছেন সেই শিক্ষার্থীর মতো হবেন না। সে সবচেয়ে বেশি কষ্ট দিচ্ছে কে? আমাদের দায়িত্ব গ্রহণ করতে হবে এবং দোষ দেওয়া বন্ধ করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *