Use of Bengali Use of Means

আপনার কাজ কীভাবে সিদ্ধান্ত গ্রহণে প্রভাব ফেলবে ?

January 19, 2020

আমরা আপনাকে খুব সহজ শর্তে বলছি যে কীভাবে আপনি যাদু শক্তি দিয়ে একটি সফল ব্যবসা গড়ে তুলতে পারেন, যাতে আপনার ভাগ্য আমার সাথে সাদৃশ্যপূর্ণ না হয় – যেমন রেস্তোঁরা মালিক, রিয়েল এস্টেট এজেন্ট এবং ডাক্তারের মতো।

আপনার কাজ কীভাবে সিদ্ধান্ত গ্রহণের দ্বারা প্রভাবিত হয় :

ছোট জিনিস # 6: আউট করতে শিখুন :

যখন আমার বয়স প্রায় নয় বছর, আমার ধনী বাবা তার পুত্র এবং আমাকে একটি ‘একচেটিয়া’ গেমের মাধ্যমে অর্থ সম্পর্কে শেখাতে শুরু করেছিলেন। অন্য কথায়, ধনী বাবা শিক্ষাকে মজাদার, চ্যালেঞ্জিং এবং আকর্ষণীয় করে তুলেছিলেন। আমি একজন ধনী ব্যক্তি, কারণ ছোটবেলায় আমি ‘একচেটিয়া’ খেলা উপভোগ করেছি। ১৯৮৪ সালে, যে বছর আমি পার্স তৈরি বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলাম, আমি একজন শিক্ষক হয়েছি, বিভিন্ন ব্যবসা, বিনিয়োগ এবং উদ্যোক্তা সম্পর্কে লোকদের শেখাতে বিভিন্ন গেম ব্যবহার করে। শিক্ষাগত সরঞ্জাম হিসাবে গেমস ব্যবহার করে কিম এবং আমি 10 বছর ভাল শিক্ষক হয়ে কাটিয়েছি।


1996 সালে, ‘ধনী বাবা, খারাপ বাবা’ প্রকাশের আগে, আমরা আমাদের গেমটি ‘ক্যাশফ্লো 101’ শুরু করি started আজ, খেলাটি প্রায় 15 টি ভাষায় বিশ্বজুড়ে খেলা হয়। এটি সফল হয়েছিল কারণ লোকেরা অর্থ নিয়ে খেলা ছাড়াও অর্থ সম্পর্কে শেখা উপভোগ করছিল। একবার তিনি এই গেমটি খেলতে শুরু করলে, অনেক লোক তার আগ্রহের অন্যান্য আর্থিক বিষয়গুলিও জানার চেষ্টা করেছিল। এখন আমাদের বোর্ড গেমস এবং অনলাইন গেমগুলির পাশাপাশি শিশুদের গেমগুলি ‘ক্যাশফ্লো 101 101’ এবং ‘ক্যাশফ্লো 202’ রয়েছে। এই গেমগুলি ব্যবহার করা আমাদের একটি জটিল এবং বিরক্তিকর বিষয়টিকে সহজ এবং মজাদার করতে সহায়তা করে। সরলতা এবং মজা হ’ল ধনী বাবা এর ছোট বিষয়।

মিলিটারি স্কুল দুটি পাঠ :

আপনি এখন জানেন যে, আমি এবং ডোনাল্ড দুজনেই মিলিটারি স্কুলে পড়াশোনা করেছি। তিনি নিউ ইয়র্ক সামরিক একাডেমিতে ছিলেন এবং আমি মার্কিন যুক্তরাষ্ট্রে ছিলাম। মার্চেন্ট মেরিন একাডেমিতে। এটি নিউইয়র্কেও রয়েছে। আমি বিশ্বাস করি যে সামরিক বিদ্যালয়গুলি আমাদের উভয়কে ব্যবসায়িক বিশ্বে একটি অনুচিত সুবিধা দিয়েছে।


সনাতন স্কুলগুলির তুলনায়, সৈনিক বিদ্যালয়ে, লক্ষ্য, নেতৃত্ব, দক্ষতা, সাহস, মনোনিবেশ এবং শৃঙ্খলার উপর প্রচুর জোর দেওয়া হয়। একাডেমির নিম্নলিখিত দুটি পাঠ আমাদের ব্যবসায়ের ক্ষেত্রে অনেক সাহায্য করেছে।

পাঠ # 1: কৌশল এবং কৌশলের মধ্যে পার্থক্য :

আপনি যে কাজটি করেন তাকে অ্যারে বলা হয়। সোজা কথায় কথায় কথায় বলে দাও। একজন নেতাকে অবশ্যই তার দল বা সংস্থার একক উদ্দেশ্য, তার একক অ্যারে সংজ্ঞায়িত করতে হবে। সমস্ত কৌশলগুলি ফলাফলটিকে সমর্থন করে যে উদ্দেশ্যগুলির একক অ্যারে, অর্থাত্‍ অর্জিত হয়েছে। ব্যবসায় যদি অনেক বেশি পাটিগণিত এবং অনেকগুলি কৌশল ব্যবহার করে তবে ব্যবসায় ব্যর্থ হয়। আপনি যদি সফল সামরিক অভিযানের নীচের ছবিটি দেখেন তবে আপনি আমার উদ্দেশ্য বুঝতে পারবেন।


যদি আমরা উদাহরণস্বরূপ ডোমিনো পিটজা ব্যবহার করি (30 মিনিট বা তার চেয়ে কম সময়ের একটি প্রতিশ্রুতিবদ্ধ পিটজা) তবে কোম্পানির সমস্ত কৌশল – বিজ্ঞাপন কৌশল, আইনী কৌশল, অ্যাকাউন্টিং কৌশল, পণ্য বিকাশ কৌশল, ব্যবসায়ী-বিনিয়োগকারী ত্রিভুজ অন্তর্ভুক্ত রয়েছে। । এই সমস্ত কৌশলটি ব্যবসায়ের কেন্দ্রবিন্দু, গ্রাহকের প্রতিশ্রুতি দেওয়া একক মুক্তির সমর্থন করা উচিত। কোনও সংস্থায়, সমস্যাগুলি দেখা দেয় যখন কৌশলগুলি একক সংহত পদ্ধতির চেয়ে গুরুত্বপূর্ণ হয়ে ওঠে।


আমি অনেকবার এমন ঘটনা দেখেছি। অ্যাটর্নি মনে করেন যে আইনী দলিলগুলি ক্লায়েন্টের চেয়ে গুরুত্বপূর্ণ। অথবা মানবসম্পদ বিভাগ যে সমস্ত কর্মী রয়েছে তাদের কর্মচারীদের নিয়োগ দিতে পারে তবে তারা ব্যবসায় সংস্কৃতির সাথে সামঞ্জস্য নয়। অথবা অ্যাকাউন্টিং বিভাগ জিনিস ঠিক করার নামে, লেনদেনের সাথে তাল মিলিয়ে চলার জন্য কম্পিউটার সিস্টেম পরিবর্তন করে না।


কৌশলগুলির মধ্যে যখন কোনও ত্রুটি থাকে তখন এগুলিকে কাজের মূল অ্যারে থেকে সরানোর জন্য অনেক সময়, অর্থ এবং মনোযোগ ব্যয় করা হয়। এমন পরিস্থিতিতে বিক্রয় কমে যায়, ব্যয় বৃদ্ধি পায় এবং সংস্থার লাভ ক্ষতিগ্রস্থ হয়। এর পাঠ্য হ’ল ব্যবসায়ী-বিনিয়োগকারী ত্রিভুজের বর্ণিত ব্যবসায়িক প্রতিভাগুলির কোনওটিই অন্যান্য প্রতিভার চেয়ে বেশি গুরুত্বপূর্ণ। এটি আমাদের সৈনিক স্কুলে দ্বিতীয় পাঠের দিকে নিয়ে যায়।

পাঠ # 2: নেতৃত্বের ক্ষমতা এবং বণিক-বিনিয়োগকারী ত্রিভুজ :

আমাদের মধ্যে বেশিরভাগই ‘বিভাজন এবং বিজয়’ শব্দটির সাথে পরিচিত। আমাদের traditionalতিহ্যবাহী শিক্ষা ব্যবস্থা এই ধারণার উপর ভিত্তি করে। একটি শিশু স্কুলে পড়াশোনা শুরু করার সাথে সাথে, আমাদের শিক্ষাব্যবস্থা তাদের বুদ্ধিমান, গড় এবং খারাপ আচরণকারী শিক্ষার্থীদের মধ্যে ভাগ করে দেয় (যদিও আমাদের সময়ে তাদের ‘বোকা’ বলা হত)। শিক্ষার্থীদের বিভাজন এবং বিজয়ী করার এই পদ্ধতিটি শিশুদের জীবনে কর্মচারী এবং স্ব-কর্মসংস্থানযুক্ত উদ্যোক্তা হওয়ার প্রশিক্ষণ দেয়। কর্মচারী এবং স্ব-কর্মসংস্থানযুক্ত উদ্যোক্তা বিভাগগুলিতে, জীবন কেবল একটি প্রতিদ্বন্দ্বিতা বা কোনও কাজের জন্য পদোন্নতি বা বেতন বৃদ্ধির চারদিকে ঘোরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *