Bengali Step Use of Means

আপনার সময় আরও ভাল ব্যবহার করুন

February 6, 2020

সাফল্যের গোপনীয়তা: কয়েক বছর আগে অবসর নেওয়ার সময় ইউএস চেম্বার অফ কমার্সের প্রেসিডেন্ট এক গল্প বলেছেন। তিনি আমেরিকার অন্যতম সম্মানিত ব্যবসায়ী ছিলেন। তিনি উচ্চমানের কাজের একটি চিত্র তৈরি করেছিলেন যা প্রতিটি ব্যবসায়ী ব্যক্তি স্বপ্ন দেখে।

তিনি বলেছিলেন যে বয়ঃসন্ধিতে তিনি যখন ব্যর্থ এবং হতাশ হয়েছিলেন, তখন তিনি একটি হাই স্কুল বুলেটিন বোর্ডের ব্রাউন লঞ্চ ব্যাগের উপর একটি বক্তব্য দেখেছিলেন। সেই বুলেটিন বোর্ডের পাশ দিয়ে যাওয়ার সময় তিনি লাঞ্চের ব্যাগে লেখা শব্দগুলি পড়েছিলেন। এই শব্দগুলি ছিল, “আপনি যত বেশি কাজ করার আশা করছেন, তারপরে আপনি যত বেশি কাজ করবেন, আপনার জীবনের সাফল্যের অনুপাত নির্ধারিত হবে।

তিনি শ্রোতাদের বলেছিলেন যে এই কথাগুলি তাঁর জীবন বদলেছে। ক্যারিয়ারের সেই সময়ের মধ্যেই তিনি অনুভব করেছিলেন যে তিনি যদি অন্যের প্রত্যাশা অনুযায়ী কাজটি করেন তবে এটি যথেষ্ট। তবে এই বিন্দুটির পরে তিনি সংকল্প করেছিলেন যে তাঁর প্রত্যাশার চেয়ে তিনি আরও অনেক বেশি কাজ করবেন। তিনি দৃ resolved়সংকল্পবদ্ধ করেছিলেন যে তিনি সর্বদা এক মাইল এগিয়ে যাবেন এবং তার বেতন দেওয়ার চেয়ে বেশি কাজ করবেন। সেদিনের পরে, তার বাকী ক্যারিয়ারে, তিনি আরও খানিকটা প্রথম দিকে জেগেছিলেন, আরও কঠোর পরিশ্রম করেছিলেন এবং দীর্ঘ দিন অবস্থান করেছিলেন। তারা একটি কাজ থেকে অন্য কাজ এবং ক্লায়েন্ট থেকে ক্লায়েন্টে আরও দ্রুত স্থানান্তরিত করে।

এটি সর্বদা ক্ষেত্রে হয়। তারা যত দ্রুত বৃদ্ধি পেয়েছিল তত বেশি অভিজ্ঞতা অর্জন করেছিল। তারা যত বেশি অভিজ্ঞতা অর্জন করবে তত ভাল তারা তাদের কাজে পরিণত হয়েছে। তারা যত বেশি উন্নত হবে, কম সময়ে তারা আরও ভাল ফলাফল পেয়েছিল। অল্প সময়ের মধ্যে, তারা আরও বেশি বেতন দেওয়া শুরু করে এবং তারা আরও অগ্রগতি লাভ করে।

– সর্বদা প্রত্যাশার চেয়ে বেশি কাজ করা এবং দ্রুত বর্ধমান, তিনি তার কেরিয়ারের দ্রুত ট্র্যাকটিতে পৌঁছেছেন এবং দ্রুত গতিতে শুরু করেছেন। তাকে শীঘ্রই পদোন্নতি দেওয়া হয়েছিল এবং একটি নতুন বিভাগে প্রেরণ করা হয়েছিল, তারপরে একটি নতুন শিল্পে স্থাপন করা হয়েছিল এবং একটি নতুন ক্ষেত্রের দায়িত্বের দায়িত্ব অর্পণ করা হয়েছে। তাঁর কৌশল প্রতিটি ক্ষেত্রে একই ছিল। আপনি যা বেতন পান তার চেয়ে বেশি উপার্জন করুন। অন্যরা যেমন প্রত্যাশা করে তার চেয়ে বেশি করুন। আরও এক মাইল হাঁটুন। ব্যস্ত থাকুন যেতে থাকুন কর্ম কর সময় নষ্ট করবেন না এবং তারা আর পেছন ফিরে তাকাতে হয়নি।

প্রতিষ্ঠাতা দাদার জ্ঞান:

টমাস জেফারসন লিখেছিলেন, “কখনই অলস হওয়ার প্রতিশ্রুতি রাখেন না a যদি কোনও ব্যক্তি তার সময় নষ্ট না করে তবে সময় অভাবের অভিযোগ করার সুযোগ পাবেন না how কতটা করা যায় তা আশ্চর্যরকম, আমরা সবসময়ই প্রদান করি He তিনি পরে লিখেছিলেন, “উদীয়মান সূর্য আমাকে জীবনে কখনও বিছানায় দেখেনি।

সময় কেটে যাবে:

এখানে একটি গুরুত্বপূর্ণ বিষয় আছে। সময় কেটে যাচ্ছে। আপনার জীবনের সপ্তাহ, মাস এবং বছর কেটে যাচ্ছে। একটাই প্রশ্ন, এবার আপনি কী করতে যাচ্ছেন? 

যেহেতু দিনটি অতিক্রান্ত হতে চলেছে, তাই কেন একটু তাড়াতাড়ি শুরু করবেন না, আরও কঠোর পরিশ্রম করুন এবং আরও বেশি দিন কাজ করুন? নিজেকে ফেরেশতার দরবারে রাখবেন না কেন? দ্রুত এবং পুঙ্খানুপুঙ্খভাবে কিছু কাজ করার দরকার পড়লে প্রত্যেক ব্যক্তির উচিত “সবচেয়ে দরকারী মানুষ” (বা মহিলা) একটি চিত্র কেন তৈরি করবেন না? এটি আপনার ক্যারিয়ারকে এত দুর্দান্তভাবে চালিত করবে যে আপনি কল্পনাও করতে পারবেন না।

যেতে থাকুন এবং চালিয়ে যান:

 উচ্চ আয়ের মূল চাবিকাঠি হ’ল “সাফল্যের গতি তত্ত্ব”। এই তত্ত্বটি বলে যে আপনাকে গতিময় হতে অনেক শক্তি লাগে takes তবে একবার আপনি গতিতে চলে গেলে সেই গতি বজায় রাখতে কম শক্তি প্রয়োজন।

এই গতির নীতিটি অন্য যে কোনও কিছুর মতো সাফল্যের ক্ষেত্রে প্রযোজ্য। সফল লোকেরা ব্যস্ত থাকে। তারা তাড়াতাড়ি উঠে সারা দিন চলে এবং চলে walk তারা যতক্ষণ কাজ করে, আক্ষরিকভাবে তারা করে। তারা সবসময় গতিশীল হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *