Use of Means

আপনি একজন ব্যক্তি SUCCESS টি করতে পারি?

January 1, 2020

গুণাবলি যে একজন ব্যক্তি সফল

1. ডিজায়ার 

প্রেরণা সফল করতে একটি উদ্দেশ্য অর্জন করার জ্বলন্ত ইচ্ছা থেকে আসে। নেপোলিয়ন হিল লিখেছিলেন, “সে যাই হোক মন কল্পনা করা এবং বিশ্বাস করি, মন অর্জন করতে পারেন না।”

একজন যুবক সক্রেটিস সাফল্যের রহস্য জিজ্ঞাসা। সক্রেটিস তাকে পরের দিন সকালে নদীর কাছে দেখা করতে যুবক জানান। তারা দেখা হল। সক্রেটিস যুবক জিজ্ঞাসা  নদী দিকে তাঁর সঙ্গে হেঁটে যাওয়ার। যখন জল তাদের ঘাড়ে উঠে, সক্রেটিস আশ্চর্য যুবক নিয়ে যায় এবং পানির নিচে তাকে dunked। ছেলে নামা লড়াই কিন্তু সক্রেটিস শক্তিশালী ছিল এবং তাকে অনুষ্ঠিত হয়। ছেলে নীল বাঁক শুরু করেন, তখন সক্রেটিস জলের মধ্য থেকে ছেলেটার মাথা উত্থাপিত। প্রথম জিনিস যুবক করেনি খাবি আকাশের একটা গভীর নিঃশ্বাস নিতে ছিল। সক্রেটিস জিজ্ঞেস করলেন, “আপনি কি সবচেয়ে চায়নি যখন আপনি পানির নিচে ছিল?” ছেলে উত্তর। “এয়ার।” সক্রেটিস বলেছেন, “যে সাফল্যের গোপন। আপনি তীব্র হিসাবে আপনি বায়ু ডুবো চেয়েছিলেন যেমন সাফল্য চান, তখন যদি আপনি এটি আছে হবে।” অন্য কোন গোপন।

একটি জ্বলন্ত ইচ্ছা সব সংসাধন প্রথম ধাপ। শুধু একটি ছোট আগুন অনেক তাপ দিতে পারবে না, একটি দুর্বল ইচ্ছা ভালো ফলাফল না উত্পন্ন করতে পারে।

2. প্রতিশ্রুতি

একটি সাফল্য পরিণত না করার চেষ্টা করুন, বরং মান একজন মানুষ পরিণত করার চেষ্টা করুন।

বিশুদ্ধতা ও জ্ঞান যার উপর গড়ে তোলা এবং অঙ্গীকার রাখার দুই স্তম্ভ হয়। এই বিন্দুটি সেরা পরিচালক যিনি তাঁর কর্মী সদস্যদের মধ্যে একজনকে বলেছিলেন দ্বারা চিত্রিত করা হয়, “ইন্টিগ্রিটি আপনার প্রতিশ্রুতি রাখছে এমনকি যদি আপনি হারান টাকা এবং জ্ঞান যেমন নির্বোধ অঙ্গীকার না করতে হয়।”

সমৃদ্ধি ও সফলতা অর্জন আমাদের চিন্তাধারা ও সিদ্ধান্তের ফলাফল। এটা আমাদের সিদ্ধান্ত নিতে কি চিন্তা আমাদের জীবনে আয়ত্ত করা হবে। সাফল্য একটি দুর্ঘটনা নয়। এটা তোলে আমাদের মনোভাব ফলাফল। 

জয় বাজানো প্রতিশ্রুতি প্রয়োজন 

সেখানে জয় বাজানো এবং হারান না খেলে মধ্যে একটি বড় পার্থক্য আছে। আমরা যখন জয় খেলা, আমরা উদ্যম এবং অঙ্গীকার সঙ্গে খেলা; যখন W হারান না, আমরা Wes একটি অবস্থান থেকে বাজানো হয় যেহেতু আমরা যখন হারান না খেলা, আমরা জয় করতে চান বাজানো হয়, কিন্তু খুব কম জয় প্রস্তুত করতে তিনি মূল্য প্রস্তুত করা হয়। বিজয়ী শর্ত ommitment; যেহেতু আমরা যখন ব্যর্থতা খেলা এবং খেলার। আমরা সব জিততে চাই, কিন্তু জয় করার প্রস্তুতি মূল্য দিতে করেছি। জয় এবং জিতে নিজেদের কমিট। , অনুপ্রেরণা থেকে বের জয়ী বাজানো হারান না খেলে যেহেতু হতাশা আসে আউট।

কোন আদর্শ পরিস্থিতি হয়। সেখানে তিনি কোন গন্তব্যে পৌঁছাতে হবে না, আপনি তন্ন তন্ন প্রপাত না নঙ্গর পারবেন না। আপনি কখনও কখনও বাতাসের সঙ্গে জাহাজসমূহ এবং কখনও কখনও এটি বিরুদ্ধে প্রয়োজন, কিন্তু জাহাজসমূহ আপনাকে অবশ্যই।

সবচেয়ে ভাল এবং সবচেয়ে খারাপ দল মধ্যে পার্থক্য নির্ধারণ করতে কোনো কোচ বা ক্রীড়াবিদ জিজ্ঞাসা করুন। সেখানে খেলোয়াড়দের শারীরিক, প্রতিভা এবং ক্ষমতা খুব সামান্য পার্থক্য হবে। সবচেয়ে বড় পার্থক্য একটি মানসিক পার্থক্য নেই। বিজয়ী দল উত্সর্জন রয়েছে এবং তাদের জন্যে অতিরিক্ত প্রচেষ্টা আছে। তারা জয় করার একটি শক্তিশালী ইচ্ছা আছে। 

একটি বিজয়ী করার জন্য, প্রতিযোগিতা কঠোর:

• বৃহত্তর উদ্দীপক 

• শক্তিশালী প্রেরণা 

• কর্মক্ষমতা ভাল 

• বিজয় মিষ্টি নতুন চ্যালেঞ্জ নতুন সম্ভাব্য বিকাশ। 

সর্বাধিক ক্রীড়াবিদ ‘সেরা পারফরমেন্স এসেছি যখন মতভেদ সামান্য তাদের বিরুদ্ধে ছিলেন। যে যখন তারা তাদের মানসিক জলাধার গভীরে হয়। আমি যখন ক্লান্ত হয়ে পড়ি এবং বন্ধ করতে চান, আমি ভাবছি চাই কি আমার পরবর্তী প্রতিদ্বন্দ্বী করছেন। যখন আমি তাকে এখনও কাজ দেখতে পারে, আমি নিজেকে ঠেলাঠেলি শুরু করতে চাই। যখন আমি তাকে ঝরনা মধ্যে দেখতে পারে, আমি নিজেকে কঠিন ধাক্কা চাই।

সাফল্য কৃতিত্ব নেই, কিন্তু অর্জনের। কিছু মানুষ চেষ্টা না কারণ তারা হারান ভয় পান। একই সময়ে, তারা থাকার যেখানে তারা কারণ তারা বামে পিছনে করতে ভয় হয় চান না। একটা ঝুঁকি পারেন উপায়। জাহাজ খোলা জলের মধ্যে আউট যান একটি ঝড় থেকে ঝুঁকি মুখোমুখি। অতঃপর যদি তারা আশ্রয় বসতে তারা যাহাই হউক না কেন মরিচা হবে এবং যে কি তারা তৈরী করা হয়েছে নয়। জয় বাজানো এবং হারান না খেলে মধ্যে পার্থক্য আপনি সংঘটিত করা যাবে না এবং ঝুঁকি নিতে হয়। যে সকল ব্যক্তি জয় খেলা চাপ উপর উন্নতিলাভ এবং যারা হারান না খেলতে জানি না কিভাবে সফল হতে।

চাপ যারা জয় খেলা কঠিন প্রস্তুত করে তোলে। যারা খেলা হারান না জন্য চাপ তাদের শক্তি saps। 

তারা জিততে চাই, কিন্তু তারা হারানোর যে তারা তাদের পূর্ণ সম্ভাবনা পৌঁছতে পারে না এত ভয় হয়। তারা পরিবর্তে হারানোর জিতে তাদের প্রচেষ্টা মনোযোগ সম্পর্কে উদ্বেজক শক্তি হারান

পরাজিত নিরাপত্তা চান; বিজয়ীদের সুযোগ চাইতে। পরাজিত মৃত্যুর চেয়ে জীবনের আরো ভয় পান। ব্যর্থ একটি অপরাধ নয়, কিন্তু প্রচেষ্টার অভাব।

একজন ব্যক্তির জীবনের মান শ্রেষ্ঠত্ব তাদের অঙ্গীকার সরাসরি অনুপাতে প্রচেষ্টা তাদের মনোনীত ক্ষেত্র নির্বিশেষে হয়।

প্রতিশ্রুতি থেকে দোষী সাব্যস্ত বাড়ে

সেখানে অগ্রাধিকার ও দোষী সাব্যস্ত মধ্যে একটি পার্থক্য আছে। পছন্দসমূহ আলোচনাসাপেক্ষে হয়; তা নয়। পছন্দসমূহ চাপের উপায় দিতে; তা শক্তিশালী হয়ে ওঠে। কেন এটা যে আমাদের তা কারণ তা পালা সীসা মধ্যে অঙ্গীকার করার যোগ্য তাই একটি ভাল মান সিস্টেম আছে গুরুত্বপূর্ণ যে হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *