Use of Means

আরও সফল হওয়ার জন্য অর্থ দ্বারা প্রভাবিত হবেন না

January 19, 2020

এটি ‘বিভক্ত’ প্রোগ্রাম, যা কর্মচারী এবং স্ব-নিয়োগপ্রাপ্ত উদ্যোক্তাদের ব্যবসায়ের এবং বিনিয়োগকারীদের কোয়ার্টারে প্রবেশ করা কঠিন করে তোলে, এমন একটি অঞ্চল যেখানে এটি সংঘবদ্ধ রাখতে খুব গুরুত্বপূর্ণ। সৈনিক স্কুলে প্রবেশের মুহুর্ত থেকেই শিক্ষার্থীদের লক্ষ্য, দলবদ্ধভাবে দক্ষতা এবং নেতৃত্বের প্রয়োজনীয় গুণাবলী, অর্থাৎ ব্যবসায়ী-বিনিয়োগকারী ত্রিভুজের বাইরের সীমানা সম্পর্কে শেখানো হয়।


সৈনিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের মনে অনুসন্ধান করা হয়, “জয়ের জন্য iteক্যবদ্ধ হোন, বিজয়ের জন্য ভাগ করুন।” সামরিক শিক্ষার্থীরা শত্রুদের বিভক্ত করার জন্য সংগঠন এবং তারপরে সংগঠন করার দক্ষতায় প্রশিক্ষণ প্রাপ্ত হয়। শক্তি এবং শত্রুদের বিরুদ্ধে বিজয় ফোকাস প্রশিক্ষণ দেওয়া হয়। দুর্ভাগ্যক্রমে, traditionalতিহ্যবাহী স্কুলগুলিতে, শিক্ষার্থীদের জয়ের জন্য iteক্যবদ্ধ হতে শেখানো হয় না, কেবল বিভাজন এবং বিজয়ী হতে।


স্কুলে শিক্ষার্থীরা গ্রেড, ক্লাসে পদমর্যাদা এবং কলেজগুলিতে ভর্তি হওয়ার জন্য তাদের নিজস্ব সতীর্থের বিরুদ্ধে প্রতিযোগিতা করার প্রশিক্ষণপ্রাপ্ত। স্কুল ছাড়ার পরে, তাদের চাকরি পেতে, পদোন্নতি পেতে এবং বেতন বাড়ানোর জন্য লড়াই করতে হয়েছে। এত লোক কর্মচারী এবং স্ব-কর্মসংস্থানযুক্ত উদ্যোক্তাদের চতুর্দিকে আটকে যাওয়ার অন্যতম কারণ এটি। ব্যবসায়ী ও বিনিয়োগকারীদের ক্ষেত্রে সাফল্যের জন্য নেতৃত্বের দক্ষতা এবং লোকজনকে একত্রিত করার প্রয়োজন।


ক্ষেত্র ও ব্যবসায়িক বিশ্বে নেতৃত্ব দেওয়ার জন্য, মানুষকে iteক্যবদ্ধ করার ক্ষমতা অত্যন্ত গুরুত্বপূর্ণ। স্ব-নিয়োগপ্রাপ্ত উদ্যোক্তাদের লড়াইয়ের আরেকটি কারণ হ’ল তাদের প্রতিযোগিতা প্রায়শই একটি দল হিসাবে কাজ করা সংস্থার বিরুদ্ধে থাকে। উদাহরণস্বরূপ, একটি ছোট হার্ডওয়্যার স্টোরের মালিক হোম ডিপোর মতো বৃহত্তর স্টোরের সাথে প্রতিযোগিতা করা খুব কঠিন সময়ের মুখোমুখি।

কীভাবে নিজের অবস্থানকে শক্ত রাখতে পারবেন :

আপনার ব্যবসায়ের ক্ষেত্রে যদি আপনার অবস্থানটি দৃ not় না হয় তবে সেই ব্যবসা থেকে আপনার লাভ করা আপনার পক্ষে খুব কঠিন। এই শক্ত অবস্থানটি খুব ছোট জিনিসগুলির উপর নির্ভর করে। এগুলি হ’ল ছোট জিনিস যা আমাকে উপকৃত করেছে এবং আমার যাদু শক্তি উন্নত করতে সহায়তা করেছে। তারা আপনার জন্য এটিও করতে পারে।


নেতৃত্বের দক্ষতা অর্জন করুন :


মুহুর্ত থেকেই ছাত্র ইউ.এস. মার্চেন্ট মেরিনেস একাডেমিতে প্রবেশ করেন, ঠিক মুহুর্ত থেকে তাদের নেতৃত্বের দক্ষতায় প্রশিক্ষণ দেওয়া হয় তাদের স্নাতক ডিগ্রি অবধি। মেরিন কর্পস অফিসার এবং ফাইটার এয়ারক্রাফ্ট অপারেটর হিসাবে আমার মেয়াদ ছয় বছরের জন্য দুর্দান্ত ব্যবসায়ের প্রশিক্ষণ এবং নেতৃত্বের উন্নয়নে সহায়ক ছিল। এমনকি আপনি কখনও সৈনিক স্কুলে না গেলেও আপনি এখনও কর্মক্ষেত্রে, খেলাধুলায় এবং পাবলিক ক্রিয়াকলাপে নেতৃত্বের দক্ষতা বিকাশ করতে পারেন। নেতৃত্ব একটি শিক্ষামূলক প্রক্রিয়া, এমন একটি প্রক্রিয়া যা আপনাকে প্রতিদিন চ্যালেঞ্জ করে। যারা নেতৃত্ব ও নেতৃত্বের দায়িত্বকে অবজ্ঞা করে তারা সম্ভাব্য যাদুকরী শক্তি দিয়ে উদ্যোক্তা হয়। নেতৃত্বের দক্ষতা স্ব-কর্মসংস্থানযুক্ত উদ্যোক্তা থেকে ব্যবসায়ী এবং ব্যবসায়ীদের দিকে যেতে প্রয়োজন।

বিক্রয় এবং বিনিয়োগ শিখুন :

১৯ 197৩ সালে আমি যখন ভিয়েতনাম থেকে ফিরে এসেছি তখন আমি আমার দরিদ্র বাবার পরিবর্তে আমার ধনী বাবার পদাঙ্ক অনুসরণ করার সিদ্ধান্ত নিয়েছিলাম। মেরিন কর্পস এর সাথে আমার এক বছরের চুক্তি হয়েছিল, তাই আমার ধনী বাবা আমাকে পরামর্শ দিয়েছিলেন একটি স্ব-কর্মসংস্থানযুক্ত উদ্যোক্তা, ব্যবসায়ী এবং বিনিয়োগকারীর জন্য প্রস্তুতি শুরু করুন। আমার দরিদ্র বাবা আমাকে স্কুলে ফিরে যেতে এবং স্নাতকোত্তর ডিগ্রি পাওয়ার পরামর্শ দিয়েছিলেন।


ব্যবসায়ী এবং বিনিয়োগকারীদের পোর্টফোলিওর জন্য সম্পূর্ণ আলাদা দক্ষতার প্রয়োজন হওয়ায় এটি একটি আলাদা রুট চয়ন করার পরামর্শ দেওয়া হচ্ছে। সমৃদ্ধ বাবা আমাকে মেরিন কর্পসে যাওয়ার আগে রিয়েল এস্টেট সম্পত্তি কীভাবে বিক্রি করতে এবং বিনিয়োগ করতে হবে তা শিখতে পরামর্শ দিয়েছিলেন। তিনি এর দুটি কারণ দিয়েছেন। প্রথমত, উদ্যোক্তাদের তাদের গ্রাহক, তাদের কর্মচারী এবং তাদের বিনিয়োগকারীদের কাছে বিক্রয় করার দক্ষতা থাকা উচিত। যদি কোনও উদ্যোক্তা বিক্রয় করতে না পারেন তবে ব্যবসায়কে আর্থিকভাবে লড়াই করতে হবে।


দ্বিতীয়ত, রিয়েল এস্টেট বিনিয়োগকারীদের অবশ্যই manণ ব্যবহার করে পরিচালনা ও মুনাফা অর্জনের শিল্পটি জানতে হবে। আমি fromণ থেকে সুবিধা পাওয়ার জ্ঞান পাওয়ার পরে নিজেকে বিনিয়োগকারী হিসাবে প্রস্তুত করছিলাম। সুতরাং, 1973 সালে আমি আমার প্রথম রিয়েল এস্টেট বিনিয়োগ কোর্সে ভর্তি হয়েছি। 1974 সালে আমি মেরিন কর্পস ছেড়ে বিক্রয় প্রশিক্ষণের জন্য জেরক্স কর্পোরেশনে যোগদান করি। আমি জেরক্সে চার বছর কাজ করেছি। বিক্রয় ক্ষেত্রের আয়ত্ত করার পরে, আমি জেরক্স ছেড়েছি। এই উভয় শিক্ষাগত প্রোগ্রামই আমাকে বারবার কোটিপতি হতে সহায়তা করেছিল। এই দক্ষতা স্কুলে বিশেষত traditionalতিহ্যবাহী স্কুলগুলিতে শেখানো হয় না।

একটি প্রশিক্ষক ভাড়া :

স্বাস্থ্য, সম্পদ এবং সুখ – এই তিনটি জিনিস আমার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ। আমার জীবনের এই তিনটি ক্ষেত্রের প্রত্যেকটিতে আমি একজন প্রশিক্ষকের সেবা গ্রহণ করি। অবশ্যই, একজন প্রশিক্ষক থাকা কঠিন হতে পারে, বিশেষত যখন অর্থের জন্য স্ট্র্যাপ করা হয়। তবে, আপনি যদি সত্যিকারের উদ্যোক্তা হতে চান, তবে অর্থের অভাব আপনাকে প্রশিক্ষক হওয়া থেকে আটকাতে পারে না। “আমি কোনও প্রশিক্ষকের পক্ষে সামর্থ্য নেই” বলার পরিবর্তে আপনি নিজের সৃজনশীল মনকে এটি করার উপায় খুঁজে বের করার জন্য বিশেষত আপনার জীবনের গুরুত্বপূর্ণ বিষয়গুলি আবিষ্কার করেন। আমি যদি আমার “এই সহ্য করতে পারি না” মানসিকতা আমাকে থামিয়ে দিত তবে আমি আজ একজন দরিদ্র, অস্বাস্থ্যকর এবং শোকগ্রস্ত মানুষ হয়ে উঠতে পারতাম।

টাকার জন্য কাজ করবেন না :

আমি জানি যে কিছু লোক এটিকে খুব উদ্ভট বলে মনে করবে, তবুও এই কথায় প্রচুর অর্থের গোপন রহস্য লুকিয়ে রয়েছে। আপনি যদি ‘রিচ বাবা, গরিব বাবা’ পড়ে থাকেন তবে আপনি মনে রাখবেন যে ধনী পিতার প্রথম অধ্যায়টি ছিল: আমার মানুষ অর্থের জন্য কাজ করে না (ধনী কাজ করবেন না অর্থের জন্য)। বেশিরভাগ কর্মচারী এবং স্ব-কর্মজীবী উদ্যোক্তারা অর্থের জন্য লড়াই করার অন্যতম কারণ হ’ল তারা অর্থের জন্য কাজ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *