Use of Means Word Box

মাসিক লক্ষ্য মাথায় রেখে কাজ করুন

February 6, 2020

এমনকি স্বল্পকালীনও। এই সমস্যাটির প্রতিটি অধ্যয়ন শৃঙ্খলাবদ্ধ সময় পরিকল্পনা এবং উচ্চ আয়ের মধ্যে সরাসরি সম্পর্ক দেখায়। আমাদের সমাজের সর্বাধিক বেতনের অধ্যাপকরা, যার 25 শতাংশ আমেরিকাতে স্ব-নির্মিত সহস্রাব্দ, আইনজীবী, চিকিৎসক এবং অন্যান্য চিকিত্সা পেশাদার। তারা প্রত্যেকে প্রতিটি ক্ষেত্রে বা প্রতিটি রোগীর জন্য ব্যয় করা মিনিটের প্রসঙ্গে তাদের সময় পরিচালনা করে।

আমাদের সমাজে যারা সবচেয়ে কম উপার্জন করেন তারা দিন, সপ্তাহ বা মাসের বিবেচনায় তাদের সময়ের বিবেচনা করেন। তাদের দিনের প্রথমার্ধটি নষ্ট করার কোনও সমস্যা নেই। তারা বিকেলে গতি অর্জন করবে বলে এই কথাটি সমর্থন করেছেন। অনেক সময় এই লোকেরা সপ্তাহের প্রথম দুটি দিন নষ্ট করে এবং মনে করে যে তারা সপ্তাহের অবশিষ্ট দিনগুলিতে গতি অর্জন করবে। অনেক সময় তারা একই চিন্তা করে মাসের প্রথম এক বা দুই সপ্তাহ নষ্ট করে।

মাসিক লক্ষ্যগুলির মারাত্মক ত্রুটি:

আমি বহু বছর ধরে অসংখ্য বিক্রয় সংস্থার সাথে কাজ করছি। এই সংস্থাগুলিতে বিক্রয়প্রাপ্তদের পুরো 80 শতাংশ মাসিক লক্ষ্য নিয়ে কাজ করে। ফলস্বরূপ যে তারা মাসের প্রথম তিন সপ্তাহ শান্তিতে কাটায় এবং তারপরে শেষ সপ্তাহে হঠাৎ ঝড়ের ক্রিয়ায় জড়িয়ে পড়ে, তাদের কোটা মেটাতে পর্যাপ্ত বিক্রি করার হতাশার বাইরে থেকে কাজ করে।

তবে শীর্ষ ব্যক্তিরা এটি করেন না। শীর্ষ লোকেরাও আগের মাসের শেষ দিন যেমন করেছিল ঠিক তেমন একাগ্রতা এবং জোর দিয়ে মাসের প্রথম দিনটিতেও কাজ করে। তারা ম্যারাথন রানার মতো অবিচ্ছিন্নভাবে দৌড়ায়। তারা সকাল সাতটায় সাত ত্রিশ টায় “তাদের গাড়ির এক্সিলারেটর” এ পা রেখেছিলেন। তারা অন্য কারও আগে বিশ্রামটি শুরু করে সকালের ট্র্যাফিককে মারধর করে এবং সন্ধ্যার ট্র্যাফিককে পরাজিত করতে সন্ধ্যা অবধি অবধি কাজ করে, বাকিরা সকলেই দ্রুত চলার জন্য ফ্রিওয়েতে চলাচল করে।

টেকসই শক্তি উত্পাদন:

আপনি যত দ্রুত মানসিক এবং শারীরিকভাবে যান, আপনার তত বেশি শক্তি হয়। আপনি যত দ্রুত সরান, তত বেশি সুখী, আপনি আরও উত্সাহী এবং সৃজনশীল হয়ে উঠবেন। আপনি যত তাড়াতাড়ি সরান, আপনি যত বেশি কাজ করেন, তত বেশি অর্থ প্রদান করেন

এবং আপনি আরও সফল বোধ করেন।

আপনার জীবনে গতি তত্ত্ব প্রয়োগ করুন। একবার শুরু করার পরে বাড়তে থাকুন। সময় পরিচালনা বিশেষজ্ঞ অ্যালান লাকিন ড। “সাফল্যের জন্য দ্রুত গতি অপরিহার্য।” টম পিটারস বলেছিলেন যে সমস্ত সফল মানুষের “কর্ম করার প্রবণতা” থাকে। আরও কাজ করার মূল চাবিকাঠিটি হল আপনার সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজটি বেছে নেওয়া এবং তারপরে “জরুরি ভিত্তিতে” তা অর্জন করা। এটিই সাফল্য এবং উচ্চ কৃতিত্বের আসল মূল চাবিকাঠি।

প্রতিদিন কিছু করুন:

1. আজ আপনার জীবনে গতি বাড়াতে সংকল্প করুন। এক কাজ থেকে অন্য কাজে দ্রুত চলে যান। দ্রুত সরান কাজের গতি বাড়ান 

২) কল্পনা করুন যে আপনি আগামীকাল এক মাসের জন্য কোথাও যাচ্ছেন এবং যাওয়ার আগে আপনাকে সবকিছু পরিচালনা করতে হবে। ছুটিতে যাওয়ার আগে আপনি যেমন করেন তেমন কঠোর এবং দ্রুত কাজ করুন। 

৩. শক্ত সময় পরিকল্পনা করার অনুশীলন করুন। কল্পনা করুন যে কাজটি পরিচালনা করার জন্য অর্ধেক সময় পাওয়া যায়। এটি আপনাকে দিনভর জরুরি ভিত্তিতে কাজ করার অনুমতি দেয়। 

৪. অবিচ্ছিন্নভাবে আরও দায়িত্বের জন্য জিজ্ঞাসা করুন এবং আপনি যখন এটি পাবেন তখন দ্রুত এবং পুঙ্খানুপুঙ্খভাবে কাজটি সম্পন্ন করুন। এই অভ্যাসটি আপনার জন্য অবিরাম দরজা উন্মুক্ত করবে। আজ থেকে এক ঘন্টা আগে উঠতে এবং তাত্ক্ষণিক কর্মে নিযুক্ত হওয়ার সংকল্প করুন। দুপুরের খাবার এবং কফি বিরতির সময়ও কাজ করুন। পরের দিনের জন্য প্রস্তুত করতে এক ঘন্টা দেরি থাকুন। এই অতিরিক্ত কাজগুলি আপনার উত্পাদনশীলতা দ্বিগুণ করবে এবং আপনার ক্যারিয়ারকে দ্রুত ট্র্যাকের উপরে ফেলে দেবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *