Use of Bengali Word Box

All Details of Employer in Bengali Explaination with All Examples

September 24, 2019
নিয়োগকারী এর ইংরেজী অর্থ হ’ল নিয়োগকারী, অর্থহীন নিয়োগকারী। যে লোকেরা তাদের সামর্থ্য অনুযায়ী কাজ সরবরাহ করে তাদের নিয়োগকর্তা বলা হয়। যদিও অনেক ধরণের অ্যাপয়েন্টমেন্ট রয়েছে তবে আমাদের নিয়োগকর্তার শব্দের অর্থ হ’ল নিয়োগকারী ব্যক্তি তার যোগ্যতা এবং তার প্রয়োজনীয়তা অনুসারে সেই ব্যক্তিকে কাজ দেয়।

Employer Bengali

All Details of Employer in Bengali Explaination with All Examples : 

নিয়োগকর্তা সেই ব্যক্তিকে তার যোগ্যতা এবং কাজ অনুসারে তার মূল্য প্রস্তাব করে The যে ব্যক্তি নিয়োগকর্তার নির্দিষ্টতা মেনে চলে সে নির্বাচন করা হয় They সঠিক কাজের জন্য সঠিক ব্যক্তি বাছাই করার জন্য তাদের নিয়োগকারীর মধ্যে যোগ্যতা থাকা দরকার, যাতে তিনি সঠিক ব্যক্তি হন is সঠিক ব্যক্তি বাছাই করতে, নিয়োগকর্তার অবশ্যই নিম্নলিখিত গুণাবলী থাকতে হবে: –

1 নিয়োগকর্তার উচ্চতা, দৃষ্টি ইত্যাদি ভাল শারীরিক গুণাবলী থাকা উচিত etc.

2। নিয়োগকারী একজন ভাল ব্যক্তি হওয়া উচিত কারণ ব্যক্তি তার ব্যক্তির থাকার দ্বারা প্রভাবিত হয়।

3। এতে কথা বলা ইত্যাদি রাখার উপায় থাকতে হবে এবং এর যোগ্যতা এবং অভিজ্ঞতা থাকা দরকার।

4। নিয়োগকর্তাদের অবশ্যই কাজ করার দক্ষতা থাকতে হবে এবং শিখতে আগ্রহী থাকতে হবে এবং কাজ করার আবেগ থাকতে হবে।

5। নিয়োগকর্তার মধ্যে প্রচুর সংবেদনশীল, নৈতিক ও সামাজিক গুণাবলী, সততা, অধিকারীকরণ ইত্যাদি থাকা জরুরি। এটিতে বুদ্ধি এবং দক্ষতার পাশাপাশি সততা এবং আস্থা থাকা উচিত। নিয়োগকর্তার মধ্যে এই গুণটি থাকা খুব গুরুত্বপূর্ণ is

এর দ্বারা, ব্যক্তির চরিত্রটি তার কাজের অভ্যাস এবং তার কাজের পদ্ধতি, তার কাজ করার ক্ষমতা, তার অবস্থান, তার কাজের ক্ষমতা ইত্যাদি জেনে রাখা প্রয়োজন character

Interest. সুদ ছাড়াই কাজ একঘেয়ে হয়ে যায়, কাজেই নিয়োগকর্তাকে কাজের আগ্রহী হওয়া প্রয়োজন। আগ্রহী ব্যক্তি অর্থবহ হিসাবে পরিচিত এবং এর সাথে তার দক্ষতা বিকশিত হয় পাশাপাশি অর্জনগুলিও পাওয়া যায়।

What is the Means of Employer in Bengali Explain : 

যদি কোনও ব্যক্তির দক্ষতা এবং দক্ষতা থাকে তবে সে যদি কাজের প্রতি আগ্রহী না হয় তবে সে তার কাজে আনন্দিত হবে না।

নিয়োগকর্তা দ্বারা জনশক্তি বাছাই একটি বিশাল দায়িত্ব যার জন্য বর্তমানে পদক্ষেপ নেওয়া প্রয়োজন, নিয়োগকর্তাকে তার কাজটি ভালভাবে সম্পাদন করা প্রয়োজন কারণ যদি তিনি কোনও কাজের জন্য ভুল ব্যক্তিকে বেছে নেন তবে তার প্রভাব তার উপর পড়বে। খুব বেশি কাজ করতে হবে। জনবলের নিয়োগকর্তাকে তার চিন্তাভাবনা এবং সিদ্ধান্ত নেওয়ার দক্ষতা থাকতে হবে, যতই কঠিন কাজই হোক না কেন, নিয়োগকর্তাকে তার ধৈর্য হারাতে হবে না এবং নিয়োগকারীকে পথনির্দেশ করা উচিত নয়। নিয়োগকারীকে সবাইকে unitedক্যবদ্ধ রাখতে হবে একটি প্রতিষ্ঠানের মত কাজ।

যখনই জনবলের প্রয়োজন হয়, নিয়োগকর্তা নতুন লোককে নিয়োগ করেন এবং এর জন্য নতুন নতুন পরিকল্পনা তৈরি করেন, যা কেবল ব্যয়ের দাম বাড়ায় না, ন্যূনতম প্রয়োজনীয়তাও পূরণ করে না।

ভবিষ্যতে জনবলের পরিকল্পনা না রেখে কেবলমাত্র যখন প্রয়োজন হয় তখনই পরিকল্পনা করে, ঘাটতিগুলি সংশোধন করা হয়। কোনও সাধারণ প্রক্রিয়া হিসাবে পরিকল্পনা গ্রহণ করা কোনও নিয়োগকর্তার সবচেয়ে বড় ভুল হতে পারে।

নিয়োগকারীদের বিভিন্ন ধরণের পরীক্ষা ও পরীক্ষা করতে হয় যা নিয়োগ প্রক্রিয়াতে অত্যন্ত গুরুত্বপূর্ণ। কর্মীদের শারীরিক এবং মানসিক দক্ষতা পরীক্ষা করে পরীক্ষা করা যায় The নিয়োগকর্তা পরীক্ষা চালাতে সক্ষম হন। ভবিষ্যতে, মানবশক্তির উত্সকে দক্ষভাবে ব্যবহার করার জন্য নিয়োগকর্তাদের অবশ্যই গুণাবলী থাকতে হবে, এটি ব্যবসায়ের বিশ্বের সাফল্যের জন্য গুরুত্বপূর্ণ কাজগুলি করার সবচেয়ে বৃহত দায়িত্ব সহ নিয়োগকারী is

নিয়োগকর্তার কাজ দায়িত্বের একটি কাজ, যদি নিয়োগকর্তা তার কাজ থেকে কিছুটা হলেও শিথিল করেন তবে তার পুরো ব্যবসাটি নষ্ট হতে পারে। সকলের উপর নিয়ন্ত্রণ বজায় রাখা এবং সবার সাথে সংহতি রেখে কাজ করা নিয়োগকর্তার সবচেয়ে বড় দায়িত্ব। নিয়োগকর্তা দ্বারা জনশক্তি নির্বাচন করা একটি খুব বড় দায়িত্বের দায়িত্ব। নিয়োগের প্রক্রিয়াতে অনেক গুরুত্ব রয়েছে। নিয়োগকর্তা হতে হবে। ভবিষ্যতে, ব্যবসায় জগতের সাফল্যের জন্য গুরুতর গুরুত্বপূর্ণ কাজগুলি করার নিয়োগকের সবচেয়ে বড় দায়িত্ব রয়েছে, সুতরাং এটি গুরুত্বপূর্ণ যে নিয়োগকর্তার অর্থ হ’ল নিয়োগকারী একজন দক্ষ দক্ষ প্রকৃতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *